Thursday, January 12, 2012

টঙ্গিবাড়ীতে স্কুল ছাত্রী অপহরন॥ গাড়ী ভাংচুর ও রাস্তা অবরোধ


মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার পুড়া ডি. সি উচ্চ বিদ্যালয়ের এস. এস. সি পরিক্ষার্ত্রী ডালিয়া আক্তার (১৪) কে গতকাল বুধবার অপহরন করা হয়েছে। অপহরনের প্রতিবাদে এলাকাবাসী ও স্কুল ছাত্র ছাত্রী ঢাকা- দিঘিরপাড় মহাসড়ক অবরোধ করে রাখে ও গাড়ী ভাংচুর করে।

জানাগেছে, মুন্সীগঞ্জ সদর উপজেলার জাহের আলী সর্দার এর মেয়ে ডালিয়া কোচিং করার জন্য স্কুল আসতে থাকলে টঙ্গিবাড়ী উপজেলার পুড়া বাজার এর কাছে বাবু মেম্বার বাড়ির মসজিদের সামনে আসলে একই উপজেলার নোয়াদ্দা গ্রামের খালেক খাঁন এর ছেলে আকরাম খাঁনসহ আরো ২-৩ জন দূর্বত্ত তাকে মোখে কাপড় বেধে জোর করে সি.এন,জিতে উঠিয়ে অপহরন করে নিয়ে যায়। পরে ডালিয়ার সাথে থাকা তার বান্ধবী লাকি আক্তার স্কুলে গিয়ে খবর জানালে, স্কুল ছাত্র ছাত্রী সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ বিক্ষোবে ফেটে পরে। অনেক চেষ্টার পর ডালিয়ার কোন খবর না পেয়ে তারা ঢাকা- দিঘিরপাড় সড়ক অবরোধ করে রাখে। এ সময় তারা বেশ কিছু গাড়ী ভাংচুর করে। স্কুল ছাত্রীদের রাস্তার মধ্যে বসে পড়ে রাস্তা অবরোধ করে শ্লোগান দিতে দেখা যায়। সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবীতে তারা বিক্ষোবে ফেটে পড়ে। পরে টঙ্গিবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ২ ঘন্টার মধ্যে ডালিয়াকে উদ্ধার এর আশ্বাস দিলে বিকেল সাড়ে ৩ টায় তারা অবরোধ তুলে নেয়।
পুড়া ডি.সি স্কুলের সহকারী প্রধান শিক্ষক আজিজুল হক জানায়, পুড়া বাজারের কাপড় দোকানদার আকরাম খানঁ বাজারের ভিতর দিয়ে স্কুলে আসা যাওয়ার পথে প্রায় ডালিয়াকে উত্যক্ত করতো। অনেকবার তার বিরুদ্ধে এলাকার লোকের কাছে নালিশ করে কোন লাভ হয়নি। আজ সে কতিপয় সন্ত্রাসী নিয়ে ডলিয়াকে অপহরন করে নিয়ে গেছে। এ ঘটনায় এলাকার মানুষের মধ্যে তিব্র নিন্দা ও ক্ষোভ বিরাজ করছে।

খবর: শামীম বেপারী

No comments:

Post a Comment