Friday, March 16, 2012

একটি দাওয়াত কার্ড নিয়ে সাংবাদিকদের মধ্যে উত্তেজনা


মোজাম্মেল হোসেন সজল, মুন্সীগঞ্জ: প্রতারণার আশ্রয় নিয়ে একটি দাওয়াত কার্ডে মুন্সীগঞ্জ প্রেসক্লাব থেকে বিতাড়িত এক সাংবাদিককে সভাপতি হিসাবে প্রতিষ্ঠিত করার চেষ্ঠা নিয়ে স্থানীয় সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। এই ঘটনায় আজ সোমবার দুপুর দেড় টার দিকে মুন্সীগঞ্জ সদর থানায় সাধারণ ডাইরি করা হয়েছে। যার নম্বর ৬২৩। এর বাদী হয়েছেন মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিন।

সাধারণ ডাইরিতে তিনি উল্লেখ করেছেন, একটি জাতীয় দৈনিকের আয়োজনে গণসংবর্ধনার নামে এক অনুষ্ঠানের বিশেষ অতিথি মীর নাসিরউদ্দিন উজ্জলকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হিসেবে উল্লেখ করা হয়েছে, যা একটি গর্হিত কাজ। বিতরণ করা দাওয়াত কার্ডের মাধ্যমে কার্যকরী কমিটি এ ব্যাপারে অবগত হয়। উজ্জল বর্তমানে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতির দায়িত্বে নেই। বর্তমানে প্রেসক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন শহীদ-ই-হাসান তুহিন। ওই সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম ঢালী ও সাধারণ সম্পাদক মাহবুব আলম জয় বর্তমানে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব কে পালন করছেন-তা তারা অবগত।

জাহাঙ্গীর আলম ঢালী সম্প্রতি মুন্সীগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গনে দেশ আমার সংগঠনের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। এছাড়া মাহবুব আলম জয় বর্তমানে শহীদ-ই-হাসান তুহিনের নেতৃত্বাধীন কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক কাজী সাব্বির আহমেদ দীপুর কাছে প্রেসক্লাবের সদস্য পদের জন্য আবেদন করেছেন। জিডিতে আরো উল্লেখ করা হয়, উদ্দেশ্য প্রনোদিত ও ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার অংশ হিসেবে মীর নাসিরউদ্দিন উজ্জলকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হিসেবে দাওয়াত কার্ডে নাম উল্লেখ করা হয়েছে। এ ধরণের অনধিকার চর্চা ও অপপ্রচারে প্রেসক্লাবে সদস্যরা তীব্র নিন্দা ও ঘৃনা প্রকাশ করেছেন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। উল্লেখ্য,আগামী ১৫ মার্চ বিকেল ৫ টায় জেলা শিল্পকলা একাডেমিতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের নব-নির্বাচিত সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক শাবান ম্হমুদকে গণসংবর্ধনা দেয়া হচ্ছে। এই অনুষ্ঠানের প্রধান অতিথি করা হয়েছে বঙ্গবন্ধুর চিফ সিকিউরিটি গার্ড জেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিনকে। উদ্বোধক করা হয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইকবাল সোহবান চৌধুরী।
বাংলা ২৪ বিডি নিউজ
====================

মুন্সীগঞ্জ প্রেসক্লাব নিয়ে ষড়যন্ত্রে লিপ্ত থাকায় জিডি রুজু

কাজী দীপু: মুন্সীগঞ্জ প্রেসক্লাব নিয়ে উদ্দেশ্য প্রনোদিত হয়ে ষড়যযন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে বন্ধু প্রতিদিন নামের এক সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে জিডি রুজু করা হয়েছে। সোমবার দুপুর দেড় টার দিকে প্রেসক্লাব সভাপতি শহীদ-ই-হাসান তুহিন বাদি হয়ে সদর থানায় এ জিডি রুজু করেন।
অন্যদিকে আ’লীগ নামধারী মীর নাসিরউদ্দিন উজ্জল নামের এক সাংবাদিককে দাওয়াত কার্ডে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উল্লেখ করায় সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
সাধারণ ডাইরিতে উল্লেখ করা হয়, বন্ধু প্রতিদিন নামের একটি সংগঠনের আয়োজনে গণসংবর্ধনার নামে অনুষ্ঠানের বিশেষ অতিথি মীর নাসিরউদ্দিন উজ্জলকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হিসেবে উল্লেখ করা হয়েছে, যা একটি গর্হিত কাজ। বিতরণ করা দাওয়াত কার্ডের মাধ্যমে কার্যকরী কমিটি এ ব্যাপারে অবগত হয়।
আরো উল্লেখ করা হয়, বন্ধু প্রতিদিন সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম ঢালী ও সাধারণ সম্পাদক মাহবুব আলম জয় বর্তমানে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব কে পালন করছেন-তা তারা অবগত। জাহাঙ্গীর আলম ঢালী সম্প্রতি মুন্সীগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গনে দেশ আমার সংগঠনের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। এছাড়া মাহবুব আলম জয় বর্তমানে শহীদ-ই-হাসান তুহিনের নেতৃত্বাধীন কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক কাজী সাব্বির আহমেদ দীপুর কাছে প্রেসক্লাবের সদস্য পদের জন্য আবেদন করায় প্রতীয়মান হয় যে, উদ্দেশ্য প্রনোদিত ও ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার অংশ হিসেবে মীর নাসিরউদ্দিন উজ্জলকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হিসেবে দাওয়াত কার্ডে নাম উল্লেখ করা হয়েছে।
এ প্রসঙ্গে বন্ধু প্রতিদিন সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুব আলম জয় বলেন, বর্তমানে শহীদ-ই-হাসান তুহিন প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করছেন এটা সত্যি। সংগঠনের সভাপতি জাহাঙ্গির আলাম ঢালীসহ অন্যান্যরা দাওয়াত কার্ড ও পোষ্টারে মীর নাসিরউদ্দিন উজ্জলকে প্রেসক্লাবের সভাপতি হিসেবে উল্লেখ করেছেন।

মুন্সিগঞ্জ.কম 12/03/2012

No comments:

Post a Comment